শুক্রবার, ২৩ অক্টোবার ২০২০, ৯ কার্তিক ১৪২৭

নিজস্ব প্রতিবেদক

Sept. 12, 2020, 9:59 p.m.

বরিশালে নৌ পরিবহন প্রতিমন্ত্রী -বিকল্প দুটি নৌপথ করার উদ্যোগ নিয়েছে সরকার
বরিশালে নৌ পরিবহন প্রতিমন্ত্রী -বিকল্প দুটি নৌপথ করার উদ্যোগ নিয়েছে সরকার
শনিবার ঢাকা-বরিশাল নদীপথ পরিদর্শন শেষে এসব কথা বলেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুররী। - ছবি:


নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, ঢাকা-বরিশাল নৌ পথের গুরুত্বপূর্ণ মিয়ারচর চ্যানেলে প্রচুর পলি পড়ছে। প্রতি বছর ড্রেজিং করেও এই নৌপথ সচল রাখা যাচ্ছে না। তাছাড়া এই চ্যানেল ড্রেজিং অত্যন্ত ব্যয়বহুল। এ কারণে বিকল্প দুটি নৌপথ করার উদ্যোগ নিয়েছে সরকার। যাতে কোন কারণে একটি নৌপথ আটকে গেলে বিকল্প চ্যানেল দিয়ে নৌযান চলাচল করতে পারে। পরিকল্পিত ড্রেজিংয়ের মাধ্যমে নৌপথ সচল করাসহ নদী ভাঙন রোধ করার কথা বলেন তিনি।

 শনিবার ঢাকা-বরিশাল নদীপথ পরিদর্শন শেষে এসব কথা বলেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুররী।

 শনিবার দুপুরে নৌপথে চাঁদপুর থেকে হিজলা হয়ে মেহেন্দিগঞ্জের উলানিয়া-কালীগঞ্জে পৌঁছে প্রস্তুাবিত নতুন দুটি নৌপথের বর্তমান পরিস্থিতির কথা উল্লেখ করে এসব কথা বলেন প্রতিমন্ত্রী।

মেহেন্দিগঞ্জের উলানিয়া-কালীগঞ্জে অনুষ্ঠিত পথসভায় প্রতিমন্ত্রী বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশের মানুষ মুক্তি পায়। সুখে-স্বাচ্ছন্দে থাকতে পারে। শেখ হাসিনার হাতে নেতৃত্ব থাকলে দেশ নিরাপদ থাকে। আওয়ামী লীগ উন্নয়নের রাজনীতি করে। সকল ষড়যন্ত্র ভেদ করে মানুষের অধিকার আদায়ে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আওয়ামী লীগ সরকারের ধারাবাহিকতা রক্ষায় হিজলা-মেহেন্দিগঞ্জবাসীর পুর্ণসমর্থন কামনা করেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী। 

এ সময় বরিশাল-৪ আসনের এমপি পংকজ নাথ, নৌ পরিবহন মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব মনোজ কান্তি, বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক, প্রধান প্রকৌশলী আব্দুল মতিনসহ স্থানীয় কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

পরিদর্শন শেষে প্রতিমন্ত্রী নৌপথে ঢাকায় ফিরে যান। তাকে স্বাগত জানাতে মেঘনা নদীতে বিশাল নৌ বহরের আয়াজন করেন স্থানীয় সাংসদ পংকজ নাথ। প্রতিমন্ত্রীর নৌপথ পরিদর্শনকে কেন্দ্র করে কঠোর নিরাপত্তার ব্যবস্থা করে আইন শৃঙ্খলা বাহিনী।