মঙ্গলবার, ২০ অক্টোবার ২০২০, ৬ কার্তিক ১৪২৭

অনলাইন ডেস্ক

Sept. 12, 2020, 11:17 p.m.

শ্রীলঙ্কা সফরে কম সময়ের কোয়ারেন্টাইন আশা বিসিবি"র
শ্রীলঙ্কা সফরে কম সময়ের কোয়ারেন্টাইন আশা বিসিবি"র
ভোরের আলো - ছবি:

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে শ্রীলঙ্কা সফরে যতটা সম্ভব কম সময়ের কোয়ারেন্টাইন আশা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কোয়ারেন্টাইন পর্বটা কোনোভাবে সাত দিনের বেশি চাচ্ছে না তারা।

এ ব্যাপারে শনিবার মিরপুরে সাংবাদিকদের বিসিবি সিইও নিজামউদ্দিন চৌধুরি সুজন জানান, শ্রীলঙ্কায় পৌঁছানোর পর কত দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে সেটিই এখন আলোচনার মূল বিষয়।

সিইও জানান, কোয়ারেন্টাইন নিয়ে বাংলাদেশের ইচ্ছার বিষয়টি নিয়ে নিজ দেশের সরকারের সঙ্গে আলোচনা করছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। সেই সঙ্গে টাইগারদের কাছ থেকে কিছু তথ্য চেয়েছিল, তা ইতিমধ্যেই দিয়েছে বিসিবি।

নিজামউদ্দিন বলেন, “তাদের সঙ্গে সর্বশেষ যোগাযোগের সময় শ্রীলঙ্কা বোর্ড জানিয়েছিল- আমাদের সাত দিনের জন্য কোয়ারেন্টাইনে থাকতে হতে পারে। তারপর আমরা আমরা সূচি চূড়ান্ত করতে পারব।”

তিনি আরও বলেন, ‘স্বাস্থ্য অধিদপ্তরের সংশ্লিষ্টদের কাছ থেকে আমরা ইতিবাচক সাড়া পেয়েছি। তবে তারা কিছু তথ্য জানতে চেয়েছিল। আমরা তা দিয়েছি। আমরা আশা করি, আগামী দু’দিনের মধ্যে তাদের অনুমতি পাব।”

নিজামউদ্দিন জানান, বিসিবি লঙ্কান বোর্ডে সঙ্গে যোগাযোগ রাখছে, তারাও সফরের জন্য নিজেদের প্রস্তুতিও চালিয়ে যাচ্ছে।

“আমাদের প্রস্তুতি বেশি দিন স্থগিত করা যাবে না না। আমরা আমাদের ভ্রমণ বুকিং, অনুশীলন এবং ঢাকায় অনুশীলনের পরিকল্পনা সাজিয়েছি।। এভাবেই আমাদের কার্যক্রম চলছে।”

নিজামউদ্দিন বলেন, “শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের ভাষ্য মতে আমাদের সর্বোচ্চ সাত দিনের কোয়ারেন্টাইনে থাকতে হতে পারে। সেভাবেই আলোচনা চলছে। আমরা যদি, কোয়ারেন্টাইন সাত দিন করতে পারি, তবে আমরা নিজেদের পরিকল্পনা অনুযায়ী এগিয়ে যেতে পারব।”

শ্রীলঙ্কার বিপক্ষ তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে এ মাসের শেষ দিকেই দেশ ছাড়ার কথা বাংলাদেশ ক্রিকেট দলের। ২৪ অক্টোবর শুরু হওয়ার কথা প্রথম টেস্ট।