সোমবার, ১৯ অক্টোবার ২০২০, ৫ কার্তিক ১৪২৭

নিজস্ব প্রতিবেদক

Sept. 14, 2020, 7:19 p.m.

অভিযুক্ত সোহাগের সঙ্গে বরিশালের শিল্পীরা জড়িত নয়
অভিযুক্ত সোহাগের সঙ্গে বরিশালের শিল্পীরা জড়িত নয়
সোমবার দুপুর ১২টায় বরিশাল রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ে সংবাদ সম্মেলন । - ছবি:

দুবাইয়ে নারী পাচারের অভিযোগে গ্রেপ্তারকৃত নৃত্যশিল্পী ইভান শাহরিয়ার সোহাগের কর্মের সঙ্গে বরিশালের শিল্পীরা জড়িত নয় বলে দাবি করেছে বরিশলের নৃত্যশিল্পী মুরাদ জামান খান। বরিশালে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি ওই দাবি করেন।

সোমবার দুপুর ১২টায় বরিশাল রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ে ওই সংবাদ সম্মেল অনুষ্ঠিত হয়।

লিখিত বক্তব্যে মুরাদ জামান খান অভিযোগ করেন, সুনির্দিষ্ট তথ্য প্রমাণ ছাড়াই বরিশাল থেকে প্রকাশিত একটি অনলাইন নিউজ পোর্টাল সম্প্রতি ‘জাতীয় পুরস্কারপ্রাপ্ত নৃত্যশিল্পী ইভান শাহরিয়ার সোহাগ গ্রেপ্তার, রিমান্ডের আবেদন’ গোয়েন্দা নজরদারীতে বরিশালের নৃত্যশিল্পী মুরাদসহ আরও অনেক!’ এ শিরোনামে নিউজে তাকে জড়িয়ে যে সংবাদ প্রকাশ হয়েছে তা সত্য নয়। তিনি অপরাধমূলক কোন কার্যক্রমের সঙ্গে জড়িত নয়, প্রয়োজনে তদন্তপূর্বক দেখার দাবি জানান তিনি।

সংবাদ সম্মেলনে বরিশালের নিত্যাঙ্গন নৃত্যকলা একাডেমির পরিচালক মুরাদ জামান খান লিখিত বক্তব্যে আরও বলেন, নৃত্যশিল্পী ও কোরিওগ্রাফার ইভান শাহরিয়ার সোহাগ বরিশালের ছেলে। ছোট বেলায় তারা দু’জন এক সঙ্গে নাচ শিখতেন। প্রায় ২০/২৫ বছর পূর্বে সোহাগ বরিশাল ছেড়ে ঢাকায় চলে যায়। ঢাকায় সে কোন পর্যায় কাজ করে তা তার সঠিক জানা নেই। তাছাড়া নৃত্যশিল্পী ইভান শাহরিয়ার সোহাগ যে ঘটনায় অভিযুক্ত হয়েছে তা ‘সত্য না মিথ্যা’ তাও তিনি জানেন না। গত ১৩ সেপ্টেম্বর বরিশাল থেকে প্রকাশিত একটি অনলাইন নিউজ পোর্টালে ওই শিরোনামে তার নাম জড়িয়ে লেখা সংবাদ দেখে অবাক হন তিনি। সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক অঙ্গনে যখন তার  কার্যক্রমগুলো প্রশংসনীয় হয়ে উঠেছে, ঠিক তখনই, কোন একটি মহল তাকে সমাজে হেয়প্রতিপন্ন করার জন্য সাংবাদিকে ভুল তথ্য দিয়ে ওই সংবাদ প্রকাশ করিয়েছেন বলে তার দাবি করেন তিনি।

মুরাদ জামান খান বলেন, গ্রেপ্তারকৃত ইভান শাহরিয়ার সোহাগ বরিশালের বাসিন্দা হওয়ায় তার সঙ্গে বরিশালের সাংস্কৃতিক অঙ্গনের অনেকের সুসম্পর্ক এবং সখ্যতা থাকতে পারে। তবে তাই বলে সোহাগের কোন অন্যায় কাজের সঙ্গে বরিশালের শিল্পীরা জড়িত নয়। অহেতুক হয়রানীর হাত থেকে মুক্তি পেতে প্রশাসনের সহযোগিতা কামনা করেন তিনিসহ অন্য নৃত্যশিল্পীরা।