সোমবার, ১৯ অক্টোবার ২০২০, ৪ কার্তিক ১৪২৭

অনলাইন ডেস্ক

Sept. 19, 2020, 7:12 p.m.

সর্বোচ্চ দর্শক এবারের আইপিএল এ !
সর্বোচ্চ দর্শক এবারের আইপিএল এ !
‘সর্বোচ্চ মানুষ দেখবে এবারের আইপিএল’ - ছবি: সংগৃহীত

আজ (শনিবার) রাত ৮টায় মুম্বাই ইন্ডিয়ানস ও চেন্নাই সুপার কিংসের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হতে চলেছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৩তম আসর। করোনাভাইরাসের কারণে এবারের আসরে নেই দর্শক প্রবেশাধিকার, এমনকি সংবাদ সংগ্রহের জন্য সংবাদকর্মীরাও যেতে পারবেন না স্টেডিয়ামে।

দর্শকদের সমস্যা সমাধানে প্রতিবারের মতো টিভিতে ও অনলাইনে সরাসরি সম্প্রচার করা হবে আইপিএলের সবগুলো ম্যাচ। এবার যেহেতু মাঠে দর্শক থাকছে না, তাই টিভিতেই আগের চেয়ে অনেক বেশি মানুষ আইপিএল দেখবে- এমনটাই আশা টুর্নামেন্টের আয়োজক কমিটির চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেলের।

সবকিছু স্বাভাবিক থাকলে গত ২৯ মার্চ থেকে শুরু হওয়ার কথা ছিল আইপিএল। করোনার কারণে সেটি পিছিয়ে এখন হচ্ছে ১৯ সেপ্টেম্বর থেকে। তবু বছরের টুর্নামেন্ট বছরেই আয়োজন করতে পারায় তৃপ্ত বোধ করছেন আইপিএল চেয়ারম্যান। টুর্নামেন্ট পেছানোয় ভক্ত-সমর্থকরা হতাশ হলেও, এখন তারা পুরো উপভোগ করতে পারবে বলে মন্তব্য করেছেন ব্রিজেশ।

এশিয়ান নিউজ ইন্টারন্যাশনালকে আইপিএল চেয়ারম্যান বলেছেন, ‘এত সব ঝামেলার পরেও আইপিএল অনুষ্ঠিত হতে দেখা সত্যিই সন্তোষজনক। অবশেষে আমরা এটি করতে পারছি। তবে এটা মাত্র শুরু। আইপিএল অনেক লম্বা টুর্নামেন্ট। আমরা এখানে কোনো ভুলের জায়গা রাখতে পারি না। তবে অবশ্যই এটা খুবই তৃপ্তিদায়ক।’

তিনি আরও যোগ করেন, ‘আমি মনে করি, আইপিএল পিছিয়ে যাওয়ার সিদ্ধান্তে ক্রিকেটপ্রেমিরা হতাশ হয়ে পড়েছিল। টুর্নামেন্টের ভবিষ্যতের ব্যাপারে কোনো কিছু নিশ্চিত ছিল না। তবে এখন তারা (দর্শক) লাইভ ক্রিকেট দেখার সুযোগ পাচ্ছে। তাই আমি মনে করি, এবার সর্বোচ্চ মানুষ আইপিএল দেখবে এবং গত আসরের চেয়েও বড় হবে এবারের টুর্নামেন্ট।’