সোমবার, ১৯ অক্টোবার ২০২০, ৪ কার্তিক ১৪২৭

নিজস্ব প্রতিবেদক

Sept. 21, 2020, 11:09 p.m.

মুজিব জন্মশতবর্ষ অনুষ্ঠানের কেক নিয়ে যাওয়া অধ্যক্ষ সাময়িক বরখাস্ত
মুজিব জন্মশতবর্ষ অনুষ্ঠানের কেক নিয়ে যাওয়া অধ্যক্ষ সাময়িক বরখাস্ত
আব্দুর রহমান মিয়া - ছবি:


বরিশালের আগৈলঝাড়া উপজেলার বাগধা স্কুল এন্ড কলেজে মুজিব জন্মশতবর্ষ অনুষ্ঠানের কেক নিয়ে বাড়ি যাওয়ায় ওই কলেজের অধ্যক্ষ আব্দুর রহমান মিয়াকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

সোমবার বিকেলে স্কুল এন্ড কলেজ পরিচালনা কমিটির সভায় তাকে সাময়িক বরখাস্তের সিদ্ধান্ত নেওয়া হয়। পরিচালনা কমিটির সভাপতি বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের সাবেক পারিচালক ডা. মো. সিরাজুল ইসলাম ওই তথ্য নিশ্চিত করেছেন। 

ডা. মো. সিরাজুল ইসলাম জানান, গত ১৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বর্ষের অনুষ্ঠানের আয়োজন করে স্কুল এন্ড কলেজ কর্তৃপক্ষ। ১৭ মার্চ সকালে শতবর্ষ উদযাপন করতে গিয়ে সকলে জানতে পারেন অধ্যক্ষ আব্দুর রহমান মিয়া আগের দিন ১৬ মার্চ বিকেলে শতবর্ষের কেক নিয়ে তার বাড়ি চলে গেছেন। তার বাড়ি গিয়ে সংশ্লিষ্টরা জানতে পারেন তিনি ওই কেক নিয়ে তার স্ত্রী-সন্তানের সঙ্গে দেখা করতে ঢাকা গেছেন। 

ওই ঘটনার ৬ মাস পর গতকাল সোমবার বিকেলে কলেজ পরিচালনা কমিটির এক সভায় ১২ জন সদস্যের মধ্যে অধ্যক্ষ আব্দুর রহমানসহ ১১ জন সদস্য উপস্থিত ছিলেন। ১১জন সদস্যর মধ্যে ১০জন সদস্যের মতামতের প্রেক্ষিতে অধ্যক্ষ আব্দুর রহমানকে তার দায়িত্ব থেকে সাময়িক অব্যাহতি দেওয়ার সিদ্ধান্ত হয়। একই সভায় কলেজের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক উপেন্দ্র নাথ বিশ্বাসকে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব দিয়েছে পরিচালনা কমিটি। 

এ বিষয়ে বক্তব্য জানতে অধ্যক্ষ আব্দুর রহমান মিয়ার ব্যবহৃত মোবাইল নম্বরে একাধিকবার কল দেওয়া হলেও তার ফোন বন্ধ পাওয়া গেছে।