বুধবার, ২১ অক্টোবার ২০২০, ৭ কার্তিক ১৪২৭

নিজস্ব প্রতিবেদক

Sept. 22, 2020, 11:58 p.m.

বরিশাল নগরে কোতয়ালী মডেল থানার উদ্যোগে বিটপুলিশিং কার্যালয় উদ্বোধন
বরিশাল নগরে কোতয়ালী মডেল থানার উদ্যোগে বিটপুলিশিং কার্যালয় উদ্বোধন
মঙ্গলবার নগরের বিভিন্ন ওয়ার্ডের বিটপুলিশিং কার্যালয়ের উদ্বোধন করেন উপ-পুলিশ কমিশনার বিএমপি মো. মোকতার হোসেন। - ছবি:

বরিশাল কোতয়ালী মডেল থানার উদ্যোগে বিটপুলিশিং কার্যালয় উদ্বোধন করা হয়েছে।  মঙ্গলবার নগরের বিভিন্ন ওয়ার্ডের বিটপুলিশিং কার্যালয়ের উদ্বোধন করেন উপ-পুলিশ কমিশনার বিএমপি মো. মোকতার হোসেন।

নগরীর ১৩ নম্ব ওয়ার্ড খানসড়ক ১৭ নম্বর বিট,  ১৪ নম্বর ওয়ার্ড কালু শাহ সড়ক ১৯ নম্বর বিট, ২০ নম্বর বিট ও ১৯ নম্বর ওয়ার্ড নাজির মহল্লায় ৩৩ নম্বর বিট পুলিশং কার্যালয় প্রতিষ্ঠা করা হয়েছে।

উদ্বোধনকালে তিনি বলেন, দু'একজন অসাধু পুলিশের দায় আমরা নিতে চাই না। জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দিতে আমরা যে সেতুবন্ধন তৈরি করেছি, কোনভাবেই তা ভেঙে যেতে দেওয়া যাবে না। আপনাদের সর্বোচ্চ আশ্রয়স্থল ভেবে অপরাধ নিয়ন্ত্রণে, এননকি তা যদি কোন পুলিশের বিরুদ্ধেও হয়, গোপনে প্রকাশ্যে তথ্য দিয়ে সহায়তা করার আহ্বান জানান তিনি। 

তিনি বলেন, ‘বিট পুলিশিংকে অধিক গুরুত্ব দিয়ে জনগণের সম্পৃক্ততায় জনগণের দোরগোড়ায় সেবার মান বাড়িয়ে বাংলাদেশ পুলিশকে আরও সমৃদ্ধ করা সম্ভব। নিজ নিজ বিট এলাকা কে কি করে, ভালো মন্দ এলাকায় অপরাধ দানাবাঁধার আগেই জনগণের সহায়তায় তা দ্রুততম সময়ে নিয়ন্ত্রণে আনতে হবে।’

বিট পুলিশিং কার্যালয় উদ্বোধন শেষে সংশ্লিষ্ট বিট অফিসারের সরকারি মোবাইল নম্বর সকলকে অবগত করা হয় এবং যে-কোন প্রয়োজনে গোপনে বা প্রকাশ্যে জানাতে অনুরোধ করা হয়।

এসময়ে উপস্থিত ছিলেন ,অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার দক্ষিণ বিএমপি মো. জাকারিয়া রহমান, সহকারী পুলিশ কমিশনার কোতয়ালী মডেল থানা বিএমপি জনাব মো. রাসেল, অফিসার ইনচার্জ কোতয়ালী মডেল থানা বিএমপি মো. নুরুল ইসলাম পিপিএম, সংশ্লিষ্ট বিট অফিসারসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ ও ওয়ার্ডের সর্বস্তরের সুুশীল সমাজের প্রতিনিধিগণ।