মঙ্গলবার, ২৪ নভেম্বার ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭

অনলাইন ডেস্ক

Oct. 5, 2020, 5:07 p.m.

কোয়ার্টার ফাইনালে  রাফায়েল নাদাল
কোয়ার্টার ফাইনালে  রাফায়েল নাদাল
কোয়ার্টার ফাইনালে  রাফায়েল নাদাল - ছবি: সংগৃহিত

পুরুষ এককের কোয়ার্টার ফাইনালে উঠেছে রাফায়েল নাদাল। অন্যদিকে ফরাসি ওপেনের চতুর্থ রাউন্ড থেকে বিদায় নিলেন নারী এককের শীর্ষ বাছাই সিমোনা হালেপ।

ফরাসি ওপেনে নারী এককের চতুর্থ রাউন্ডে সিমোনা হালেপের সামনে ছিলেন ইগা শিয়াওতেকের। হালেপ বর্তমানে নারী এককে শীর্ষ বাছাই, অন্যদিকে শিয়াওতেক র্যাং কিংয়ের ৫৪ নম্বরে।  

প্যারিসের রোলাঁ গারোঁয় ৬৮ মিনিটের লড়াইয়ে পোল্যান্ডের ইগা শিয়াওতেকের কাছে পাত্তাই পায়নি ফরাসি ওপেনের সাবেক চ্যাম্পিয়ন হালেপ। দাপট দেখিয়ে প্রথম সেট ৬-১ গেমে জিতে নেন শিয়াওতেকে। এরই ধারাবাহিকতায় রোমানিয়ান হালেপের বিপক্ষে পরের সেটও ৬-২ গেমে জিতে শেষ আটে জায়গা করে নেন ১৯ বছর বয়সী এই পোলিশ তরুণী।

এতো বড় সাফল্যে স্বাভাবিকভাবেই আনন্দে ভেসে যাচ্ছেন। ম্যাচ শেষে অবেগে কেঁদেই ফেললেন শিয়াওতেক। বলছিলেন, আমার তখন (২০১৯ সালে হালের বিপক্ষে ম্যাচে) একেবারেই অভিজ্ঞতা ছিল না। কোনো বড় স্টেডিয়ামে সেটাই ছিল আমার প্রথম ম্যাচ। এরপর থেকে আমি অনেক উন্নতি করেছি এবং বেশ কিছু বড় ম্যাচ খেলেছি।

অন্যদিকে যুক্তরাষ্ট্রের সেবাস্টিয়ানকে হারিয়ে কোয়ার্টারের টিকিট নিশ্চিত করেছেন রাফায়েল নাদাল। সেবাস্টিয়ানের বিপক্ষে প্রথম সেট ৬-১ গেমে জিতে এগিয়ে যান বিশ্বের দুই নম্বর তারকা। এরপর ব্যাকহ্যান্ড ও ফোরহ্যান্ডের ঝলক দেখিয়ে, পরের দুই সেট ৬-১ ও ৬-২ গেমে জিতে শেষ আটে পা রাখেন রেকর্ড ১২ বারের চ্যাম্পিয়ন নাদাল।