বৃহস্পতিবার, ২৬ নভেম্বার ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭

নিজস্ব প্রতিবেদক

Oct. 6, 2020, 8:22 p.m.

বরিশাল সিটি করপোরেশনের ৪ কর্মকর্তাকে চাকরি থেকে অব্যাহতি
বরিশাল সিটি করপোরেশনের ৪ কর্মকর্তাকে চাকরি থেকে অব্যাহতি
ভোরের আলো - ছবি:

বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) ৪ কর্মকর্তাকে চাকরি থেকে অব্যাহতি দেয়া হয়েছে। দুর্নীতি এবং অর্থ আত্মসাৎ সহ বিভিন্ন অভিযোগে চূড়ান্তভাবে চাকরি থেকে অব্যাহতি দেয়া হয় তাদের। 

আজ মঙ্গলবার (০৬ অক্টোবর) সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ইসরাইল হোসেন স্বাক্ষরিত এক চিঠিতে তাদের বহিস্কার করা হয়।

তারা হলেন সিটি করপোরেশনের বাজেট কাম হিসাব রক্ষণ কর্মকর্তা মো. মশিউর রহমান, ট্রেড সুপারিন্টেনডেন্ট মো. আজিজুর রহমান, হাট বাজার শাখার সুপারিন্টেনডেন্ট নুরুল ইসলাম এবং প্রকৌশল শাখার উপ-সহকারী প্রকৌশলী আবুল কালাম আজাদ। এর মধ্যে প্রথম ৩ জন সাময়িক বরখাস্তকৃত ছিলেন। সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা স্বপন কুমার দাস এই তথ্য নিশ্চিত করেছেন।


তিনি জানান, বাজেট কাম হিসাব রক্ষণ কর্মকর্তা মো. মশিউর রহমানের বিরুদ্ধে অর্থ আত্মসাৎ, ট্রেড সুপারিন্টেনডেন্ট মো. আজিজুর রহমানের বিরুদ্ধে নামে-বেনামে বিভিন্ন স্থানে সিটি করপোরেশের স্টল বরাদ্দ নেয়া, হাট বাজার শাখার সুপারিন্টেনডেন্ট নুরুল ইসলামের বিরুদ্ধেও নামে-বেনামে স্টল বরাদ্দ ও বিভিন্ন স্টল থেকে অবৈধভাবে ভাড়া উত্তোলন এবং উপ-সহকারী প্রকৌশলী আবুল কালাম আজাদের বিরুদ্ধে কর্তৃপক্ষের অনুমতি না নিয়ে আর্থিক সুবিধা নিয়ে করপোরেশনের রাস্তা কেটে ফেলার অভিযোগ রয়েছে।

তদন্তে তাদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় বরিশাল সিটি করপোরেশনের কর্মকর্তা-কর্মচারী চাকরি বিধিমালা-২০১০ এবং ৪র্থ পরিষদের নবম সাধারণ সভার রেজুলেশন অনুযায়ী তাদের ৪ জনকে চাকরি থেকে অব্যাহতি দেয়া হয়েছে।