শুক্রবার, ২৭ নভেম্বার ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭

নিজস্ব প্রতিবেদক

Oct. 6, 2020, 10:31 p.m.

বরিশালে নারী ও প্রজনন স্বাস্থ্য নিয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়
বরিশালে নারী ও প্রজনন স্বাস্থ্য নিয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়
নারী ও প্রজনন স্বাস্থ্য এবং পরিবার পরিকল্পনা বিষয়ক বিভিন্ন সমস্যা-সংকট ও উত্তরণে করণীয় বিষয় নিয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় - ছবি:


নারী ও প্রজনন স্বাস্থ্য এবং পরিবার পরিকল্পনা বিষয়ক বিভিন্ন সমস্যা-সংকট ও উত্তরণে করণীয় বিষয় নিয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে। গত সোমবার রাতে বরিশালের একটি রেস্তোঁরায় ওই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।


বেসরকারী উন্নয়ন সংস্থা মেরী স্টোপস বাংলাদেশ, সুশীলন এবং টিম এসোসিয়েটস-এর আয়োজনে ওই সভা অনুষ্ঠিত হয়।
পরিবার পরিকল্পনা, নারী ও প্রজনন এবং কিশোর-কিশোরী স্বাস্থ্য সেবা বিষয়ে সরকারি-বেসরকারি উদ্যোগ ও বাস্তবতার নানা বিষয় নিয়ে বরিশালের গণমাধ্যমকর্মীদের ওই সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন মেরী স্টোপসের কমিউনিকেশন এবং এডভোকেসি ম্যানেজার মনজুন নাহার, টিম এসোসিয়েটসের প্রধান নির্বাহী কর্মকর্তা পুলক রাহা।
গণমাধ্যমকর্মীদের মধ্যে উপস্থিত থেকে বিভিন্ন মতামত দেন, শহীদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন, বরিশালের ভোরের আলো পত্রিকার সম্পাদক সাইফুর রহমান মিরণ, ডিবিসি নিউজের বরিশাল ব্যুরো প্রধান অপূর্ব অপু, মতবাদ পত্রিকার বিশেষ প্রতিনিধি নাসিমুল হক, দৈনিক আজকের বার্তা পত্রিকার বার্তা সম্পাদক রুবেল খান।
আরো উপস্থিত ছিলেন দি বাংলাদেশ টুডের বরিশাল ব্যুরো প্রধান জিহাদ রানা, বার্তা টুয়েন্টিফোরের বরিশাল প্রতিনিধি জহির রায়হান, নাগরিক বার্তার বরিশাল প্রতিনিধি শফিক মুন্সি এবং বরিশাল প্রতিদিন পত্রিকার ফটো সাংবাদিক খান মনির।
মতবিনিময় সভায় নারী ও প্রজনন স্বাস্থ্য এবং পরিবার পরিকল্পনা বিষয়ক বিভিন্ন সমস্যা-সংকট ও উত্তরণে করণীয় বিষয়ক আলোচনা করেন মেরী স্টোপসের এডভোকেসি কর্মকর্তা তনুশ্রী মানজি এবং বরিশাল অঞ্চলে পরিবার পরিকল্পনা সেবার মান বৃদ্ধি বিষয়ে বিভিন্ন তথ্য উপস্থাপন করেন সুশীলন-এর প্রকল্প সমন্বয়কারী মুজাহিদুল ইসলাম।