সোমবার, ২৩ নভেম্বার ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭

অনলাইন ডেস্ক

Oct. 13, 2020, 1:38 p.m.

‘নতুন নেইমার’ হতে চান না রদ্রিগো
‘নতুন নেইমার’ হতে চান না রদ্রিগো
নেইমার হতে চান না রদ্রিগো - ছবি:

ব্রাজিলের তরুণ সেনসেশন রদ্রিগোকে পরবর্তী নেইমার হিসেবে অনেকেই চিন্তা করছে। তবে তিনি সাফ জানিয়ে দিয়েছেন ‘নতুন নেইমার’ হতে চান না।

২০১৯ সালে রিয়াল মাদ্রিদে যোগ দিয়ে নজরে আসেন রদ্রিগো। এরইমধ্যে গত মৌসুমে ক্লাবটির হয়ে লা লিগা শিরোপাও জিতে নেন এই উইঙ্গার। এছাড়া বিশ্বের সেরা তরুণ প্রতিভাবান ফুটবলার হিসেবে গোল ডট কমের দেওয়া নেক্সজেন ২০২০ অ্যাওয়ার্ডও নিজের করে নেন।

এর আগে স্বদেশি ক্লাব সান্তোস থেকে ২০১৯ সালে ৪৫ মিলিয়ন ইউরোর বিনিময়ে রিয়ালে পাড়ি দেন রদ্রিগো। আর গ্যালাকটিকোতে যোগ দেওয়ার পরই ১৯ বছর বয়সী এই তারকাকে নেইমার ও রবিনহোর সঙ্গে তুলনা করা শুরু হয়েছে। যেখানে এই দুজনেই ব্রাজিলিয়ান ক্লাবে খেলেছিলেন।

রদ্রিগোকে অবশ্য ১২ বছর বয়স থেকেই নেইমারের সঙ্গে তুলনা করা হয়েছে। যখন তিনি তরুণ অ্যাথলেট হিসেবে নাইকির সঙ্গে চুক্তি করেছিলেন।

কিন্তু অন্যের সঙ্গে তুলনায় খুশি নন রদ্রিগো। তিনি নিজের পরিচয়েই খেলতে চান। বিশ্বকাপ বাছাই পেরুর বিপক্ষে ব্রাজিলের ম্যাচের আগে রদ্রিগো বলেন, ‘আমার ক্যারিয়ারের শুরুতে যখন আমি সান্তোসে আরম্ভ করি, তখন থেকেই তারা আমাকে নেইমার ও রবিনহোর সঙ্গে তুলনা করা শুরু করে। আমার ওপর সবসময় এই চাপ ছিল। ’

তিনি আরও বলেন, ‘তবে আমি সবসময় বলে এসেছি আমি রদ্রিগো হতে চাই এবং নিজের মতো করে গল্প তৈরি করতে চাই। রবিনহো ও নেইমার সান্তোসের আর্দশ ফুটবলার। আমি মাত্রই শুরু করেছি এবং আমি মনে করি নেইমার একজনই। এমন চাপ আমি সবসময় অনুভব করেছি, তবে আমি শুধু রদ্রিগোই হতে চাই। ’


ভোরের আলো/১৩/২০২০