বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ১ বৈশাখ ১৪২৮

অনলাইন ডেস্ক

Oct. 14, 2020, 10:37 p.m.

করোনামুক্ত অভিনেতা সৌমিত্র
করোনামুক্ত অভিনেতা সৌমিত্র
সৌমিত্র চট্টোপাধ্যায় । - ছবি:


অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে। বুধবার তার কভিড পরীক্ষা হয়। তিনি এখন চিকিৎসায় সাড়া দিচ্ছেন বলেও বেলভিউ হাসপাতাল সূত্রের বরাতে জানিয়েছে কলকাতার শীর্ষ দৈনিক আনন্দবাজার পত্রিকা।

গত এক সপ্তাহের বেশি সময় ধরে হাসপাতালে ভর্তি আছেন জনপ্রিয় এই অভিনেতা। হাসপাতাল সূত্রের খবর, দু’বার প্লাজমা থেরাপিতে কাজ দিয়েছে। শারীরিক পরিস্থিতির উন্নতি হয়েছে। প্রয়োজনে আবারো তা করা হতে পারে। অঙ্গ-প্রত্যঙ্গও সচল রয়েছে অভিনেতার। তবে শরীরে সোডিয়ামের মাত্রা বৃদ্ধি এখনো উদ্বেগে রেখেছে চিকিৎসকদের।

শুক্রবার তার শারীরিক অবস্থার অবনতি হয়। সোমবার হাসপাতালের পক্ষ থেকে জানানো হয়েছিল, সৌমিত্রের প্রস্টেটের পুরনো ক্যান্সার ফিরে এসেছে। ছড়িয়ে পড়েছে ফুসফুস এবং মস্তিষ্কে। সংক্রমণ ঘটেছে মূত্রথলিতে। তার পরেই সৌমিত্রকে বাইপ্যাপ ভেন্টিলেশনে রাখা হয়। সে সময় বর্ষীয়ান এই অভিনেতার মৃত্যু গুজবও ছড়িয়ে পড়ে।

লকডাউন ওঠার পর স্বাভাবিক কর্মজীবনে ফিরেছিলেন সৌমিত্র। দুদিন অভিযান ছবির শুটিং করেন। তাঁকে নিয়ে তৈরি একটি তথ্যচিত্রের কাজও করেন তিনি। একটি নাটকের মহড়ায়ও গিয়েছিলেন। কর্মক্ষেত্র থেকে সংক্রমণ হয়েছে বলে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে। তিনি সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরুন- এই প্রার্থনা করছেন তাঁর গুণমুগ্ধরা।