বৃহস্পতিবার, ২৬ নভেম্বার ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭

নিজস্ব প্রতিবেদক

Oct. 17, 2020, 8:10 p.m.

বরিশালে আলুর বাজারে সতর্ককতা
বরিশালে আলুর বাজারে সতর্ককতা
নগরীর পিয়াজপট্টিতে আলুর বিভিন্ন আড়তে অভিযান চালিয়েছে ভ্রাম্যমান আদালত। - ছবি:

সারা দেশের মতো বরিশালের আলুর বাজার অস্থির। সরকার পাইকরী ও খুচরা বাজারে আলুর দাম নির্ধারণ করে দিলেও বরিশালে পাইকারী বাজারে আলু বিক্রি হচ্ছে ৩৫ টাকা কেজি দরে। এ অবস্থায় আলুর দাম সহনীয় রাখতে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালিত হয়। অভিযানে ২ আড়তদারকে জরিমানা করা হয়েছে। এছাড়া সতর্ক করা হয়েছে অন্যান্য ব্যবসায়ীদের।

শনিবার দুপুরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিয়াউর রহমানের নেতৃত্বে নগরীর পিয়াজপট্টিতে আলুর বিভিন্ন আড়তে অভিযান চালিয়েছে ভ্রাম্যমান আদালত। অভিযানকালে সরকার নির্ধারিত মূল্যের অতিরিক্ত দামে আলু বিক্রি করায় মেসার্ম মোল্লা টেডার্স এবং মেসার্স পায়েল এন্টারপ্রাইজ নামে দুটি আড়ত থেকে ৫ হাজার টাকা করে ১০ হাজার জরিমানা আদায় করেন ভ্রাম্যমান আদালত। 

এ সময় পিয়াজপট্টি ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ ভ্রাম্যমান আদালতকে জানান, তারা মুন্সিগঞ্জ থেকে ৪০ টাকা কেজি দরে আলু কিনে লোকসান দিয়ে ৩৫ টাকা কেজি দরে বিক্রি করছেন। আগের কেনা আলু বিক্রি করতে তারা ভ্রাম্যমান আদালতের কাছে ৩ দিনের সময় প্রার্থনা করেন। ৩দিন পর তারা উচ্চ দরে নতুন করে আলু কেনা এবং বিক্রি করা থেকে বিরত থাকার প্রতিশ্রুতি দেন। এর প্রেক্ষিতে ব্যবসায়ীদের অনুরোধে অভিযান সংক্ষিপ্ত করে ব্যবসায়ীদের সতর্ক করে দেন ভ্রাম্যমান আদালত। 

তবে জনস্বার্থে আলুর বাজারে জেলা প্রশাসনের নজরদারী থাকবে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিয়াউর রহমান।