সোমবার, ২৬ অক্টোবার ২০২০, ১২ কার্তিক ১৪২৭

নিজস্ব প্রতিবেদক

Oct. 17, 2020, 8:56 p.m.

বাংলাদেশের মতো সাম্প্রদায়িক সম্প্রীতি পৃথিবীর কোথাও নেই : পানি সম্পদ প্রতিমন্ত্রী
বাংলাদেশের মতো সাম্প্রদায়িক সম্প্রীতি পৃথিবীর কোথাও নেই : পানি সম্পদ প্রতিমন্ত্রী
শনিবার সকাল সাড়ে ১০টায় বরিশাল সদর উপজেলার পরিষদের হলরুমে দুর্গা পূঁজা উপলক্ষ্যেঅনুদানপত্র বিতরণ অনুষ্ঠান । - ছবি:

পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক এমপি বলেছেন, ধর্ম যার যার, উৎসব সবার। মুসলমানরা হিন্দুদের পূজা মন্ডপে যায়, উৎসবে শামিল হয়, আপ্যায়িত হয়। আবার মুসলমানদের ধর্মীয় উৎসব ঈদেও হিন্দুরা আনন্দ করে। এটা অসাম্প্রদায়িক বাংলাদেশের প্রতিচ্ছবি। বাংলাদেশের মতো এই ধরণের সাম্প্রদায়িক সম্প্রীতি পৃথিবীর কোন দেশে নেই।

শনিবার সকাল সাড়ে ১০টায় বরিশাল সদর উপজেলার পরিষদের হলরুমে শারদীয় দুর্গা পূঁজা উপলক্ষ্যে বরিশাল মহানগরীর ৪৩টি এবং সদর উপজেলার ২২টি মন্ডপের নেতৃবৃন্দের হাতে অনুদানপত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। অনুষ্ঠানে প্রতিটি মন্ডপের জন্য ৫০০ কেজি করে চালের অনুদানপত্র নেতৃবৃন্দের হাতে তুলে দেয়া হয়।
 
জেলা প্রশাসক এসএম অজিয়র রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পানি সম্পদ প্রতিমন্ত্রী আরও বলেন, আমরা যে ধর্মের অনুসারী হই না কেন, আমরা বাংলাদেশের নাগরিক। বাংলাদেশের উন্নয়নে সবার অবদান আছে। সকলের ত্যাগ-তিতিক্ষার মাধ্যমে আমরা স্বাধীন একটি রাস্ট্র পেয়েছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ বাংলাদেশ মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে সকলের ঐক্যবদ্ধ প্রচেস্টায় ২০৪১ সালে বাংলাদেশ একটি উন্নত রাষ্ট্রে পরিণত হবে। 

অনুষ্ঠানে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মুনিবুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান মধু, মহানগর পূজা উদযাপন কমিটির সভাপতি নারায়ন চন্দ্র দে নারু, মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহমুদুল হক খান মামুনসহ অন্যান্যরা বক্তব্য রাখেন। 

পরে দুপুর ১২টায় পানি সম্পদ প্রতিমন্ত্রী ফলক উন্মোচন এবং দোয়া-মোনাজাতের মাধ্যমে বরিশাল সদর উপজেলার চরামদ্দী নদীর উপর প্রায় ৭ কোটি টাকা ব্যয়ে তালুকদারহাট সেতু নির্মাণের ভিত্তিপ্রস্থর উদ্বোধন করেন। ৩৮ মিটার দির্ঘ এবং ১০ মিটার প্রস্থ বিশিষ্ট এই সেতু নির্মাণ করছে সড়ক ও জনপথ বিভাগ। 

এ সময় জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান এবং সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. মাসুদ খানসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।