সোমবার, ২৬ অক্টোবার ২০২০, ১২ কার্তিক ১৪২৭

নিজস্ব প্রতিবেদক

Oct. 17, 2020, 10:54 p.m.

নারী নির্যাতন ও নীপিড়ণকারীদের কোন জায়গা নেই বিএমপি কমিশনার
নারী নির্যাতন ও নীপিড়ণকারীদের কোন জায়গা নেই বিএমপি কমিশনার
শনিবার সকাল ১০টায় নগরের অশি^নী কুমার হলে কোতয়ালী মডেল থানা আয়োজিত প্রধান বিট পুলিশিং সমাবেশ । - ছবি:

বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান বলেছেন, এই দেশে নারী নির্যাতন ও নীপিড়ণকারীদের কোন জায়গা নেই। নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশে একথা বলেন পুলিশ কমিশনার।

শনিবার সকাল ১০টায় নগরের অশি^নী কুমার হলে কোতয়ালী মডেল থানা আয়োজিত প্রধান বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়।
বরিশাল নগরীর ৭০টি পয়েন্টে একযোগে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ পুলিশের উদ্যোগে দেশব্যাপী কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এসব সমাবেশ অনুষ্ঠিত হয়।

কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নুরুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি ছিলেন মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট একেএম জাহাঙ্গীর, ব্রজমোহন (বিএম) কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ গোলাম কিবরিয়া, সাংস্কৃতিক ব্যক্তিত্ব অ্যাডভোকেট এসএম ইকবাল, বরিশাল বিশ^বিদ্যালয়ের আইন বিভাগের সহকারী অধ্যাপক ক্যামেলিয়া খান। এছাড়া সমাবেশে নগরীর বিভিন্ন শ্রেণি পোশার মানুষ অংশগ্রহণ করেন। 

সমাবেশে পুলিশ কমিশনার বলেন, নারী নির্যাতন ও নীপিড়ণকারীদের কোন জায়গা এই দেশে নেই। নির্যাতন-নীপিড়ণকারীদের বিরুদ্ধে অবশ্যই কঠোর আইনগত ব্যবস্থা নেয়া হবে। এর পাশাপাশি সামাজিক সচেতনতা সৃষ্টির জন্য নারী নির্যাতন ও নীপিড়ণ প্রতিরোধের জন্য সমাজের সর্বস্তরের মানুষের প্রতি আহ্বান জানান পুলিশ কমিশনার।