মঙ্গলবার, ২৪ নভেম্বার ২০২০, ১১ অগ্রহায়ণ ১৪২৭

ছুটি

Oct. 19, 2020, 10:46 p.m.

দেবী দূর্গার আগমনীতে শিশুদের মুখে হাসি ফোটালো ‘বরিশালের পূজো’
দেবী দূর্গার আগমনীতে শিশুদের মুখে হাসি ফোটালো ‘বরিশালের পূজো’
ভোরের আলো। - ছবি: সুকান্ত অপি।

মা দূর্গার আগমনী বার্তাকে আমাদের মনে যতটা আনন্দ দিচ্ছে। তেমনী সেই আনন্দ কিছু অভাবী হতদরিদ্র শিশুদের সাথে ভাগকরে নিতে এক ব্যতিক্রমী আয়োজন করছে, ফেসবুক ভিত্তিক সংগঠন ‘বরিশালের পূজো’।বরিশালের  বিভিন্ন সম্প্রদায়ের ৫০ শিশুর  মুখে  খাবার তুলে দিয়েছে  ‘বরিশালের পূজো’। শিশুদের সঙ্গে উপস্থিত অভিভাবকরা বলেন এমন সুন্দর আয়োজনে শিশুরা তৃপ্ত।

গতকাল সোমবার ( ১৯ অক্টোবর) দুপুরে নগরীর বরিশাল গেইট রেস্টুরেন্টে ওই  আয়োজন করে।

সংগঠনের কর্মী  সুপ্রিয় ঘোষ নীল  বলেন, শিশুদের সাথে রেস্টুরেন্টে দুপুরের খাবার আয়োজন আমাদের কর্মীদের অন্য অনুভূতি দিয়েছে। রেস্টুরেন্টে অনেক খেয়েছি ,কিন্তু শিশুদের  এমন খাবার খাওয়ার উৎফুল্লতা কখনো দেখিনি ।ওদের এই আনন্দ দেখে আমাদের পুজো বেশ যাবে।”

বরিশালের পূজো সংগঠনের কর্মী কমল ঘোষ ভোরের আলোকে বলেন, বরিশালে পূজো একটি ফেসবুক ভিত্তিক সংগঠন। বৈশ্বিক এই করোনা ভাইরাস পরিস্থিতির কারণে এই নগরীর মুখফুটে বলতে না পারা কিছু পরিবারের শিশুদের  রেস্টুরেন্ট এর ঝলমলে পসরার নিচে স্বপ্ন পূরন করার  প্রয়াস করেছি। আজকে   শিশুদের নিয়ে আমাদের ২য়  দিনের  কার্যক্রম সম্পন্ন করেছি। রবিবার (১৮ অক্টোবর) কিছু পরিবারে মধ্যে  উপহার সামগ্রী বিতরনের মাধ্যমে আমাদের প্রথম  কার্যক্রম শুরু করেছিলাম। আমারা চাই মুখফুটে বলতে না পারা পরিবারের শিশুদের মুখেও এই উৎসবে হাসি ফুটুক। ওদের জন্য একটু ভালোমন্দ খাবারে ব্যবস্থা করেছি এবং সাথে কিছু উপহার সামগ্রীও দিয়েছি।

খাবার শেষে ৫০ শিশুর হাতে শুভেচ্ছা উপহার তুলে দেওয়া হয়। উপহার বিতরণী অনুষ্ঠনে আরো উপস্থিত ছিলেন, র্দূজয় খান প্রান্ত, অন্তরা দেবনাথ,  অঙ্গন ভদ্র অন্তুসহ অনান্য কর্মীবৃন্দ।

ভিডিও লিংক : এখানে ক্লিক করুণ