শুক্রবার, ২৭ নভেম্বার ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭

নিজস্ব প্রতিবেদক

Oct. 21, 2020, 10:43 p.m.

শেবাচিমে চিকিৎসকদের হামলায় ঘটনায় পরিচালকের কাছে লিখিত অভিযোগ
শেবাচিমে চিকিৎসকদের হামলায় ঘটনায় পরিচালকের কাছে লিখিত অভিযোগ
ভোরের আলো - ছবি:

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন ইউনিট-৪ এর সহকারী রেজিস্ট্রার ডা. মো. মাসুদ খানের ওপর শিক্ষানবীশ চিকিৎসকদের হামলার অভিযোগ পাওয়া গেছে। তার ওপর শারীরিক নির্যাতনের ঘটনায় পরিচালক বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন তিনি। তিনি এই ঘটনার সুষ্ঠু বিচার এবং জড়িতদের বিরুদ্ধে আইনী ও একাডেমিক পদেক্ষপ নেয়ার জন্য আবেদন জানিয়েছেন। 

বুধবার দুপুরে হামলার শিকার ডা. মাসুদ খান হাসপাতালের পরিচালক, মেডিকেল কলেজের অধ্যক্সসহ সংশ্লিষ্ট বিভাগীয় প্রধানের কাছে লিখিত অভিযোগ করেন।

অভিযোগপত্রে তিনি শিক্ষানবীশ চিকিৎসক সজল পান্ডে ও তরিকুল ইসলামসহ ৮ থেকে ১০ জনের কথা উল্লেখ করেছেন।

 তিনি জানান, গত মঙ্গলবার দুপুর আড়াইটায় শিক্ষানবীশ চিকিৎসকরা তাকে মেডিসিন বিভাগের ইউটিন-৪ এর অফিস কক্ষে আটকে শারীরিক নির্যাতন করেছে। আবেদনের অনুলিপি বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের অধ্যক্ষ এবং সংশ্লিষ্ট বিভাগীয় প্রধান বরাবর দেয়া হয়। তিনি এই ঘটনার সুষ্ঠু বিচার এবং জড়িতদের বিরুদ্ধে আইনী ও একাডেমিক পদেক্ষপ নেয়ার জন্য আবেদন জানিয়েছেন। 

বিষয়টি দুঃখজনক উল্লেখ করে অভিযুক্তদের বিচার হওয়া উচিৎ বলে মন্তব্য করেছেন বাংলাদেশ মেডিকেল অ্যসোসিয়েশনের (বিএমএ) বরিশাল জেলার সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. মনিরুজ্জামান শাহীন।

এদিকে হাসপাতালেল পরিচালক ডা. মো. বাকির হোসেন বলেন, বিষয়টি নিয়ে মেডিকেল কলেজের অধ্যক্ষ এবং চিকিৎসক সংগঠনের নেতৃবৃন্দের আলোচনা করা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িতদের সনাক্ত এবং মূল ঘটনা খুঁজে বের করে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।