সোমবার, ২৩ নভেম্বার ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭

অনলাইন ডেস্ক

Oct. 23, 2020, 1:04 p.m.

আবারও জ্যারেড লেটো ‘জোকার’ চরিত্রে
আবারও জ্যারেড লেটো ‘জোকার’ চরিত্রে
জোকার চরিত্রে জ্যারেড লেটো - ছবি:

গত বছরের ব্লকবাস্টার ‘জোকার’-এর পর ওই চরিত্রে হোয়াকিন ফনিক্স ছাড়া দর্শক আর কাউকেই ভাবতে পারছে না। কিন্তু সিনে পর্দায় ফের এ সুপারভিলেন হচ্ছেন জ্যারেড লেটো! সঙ্গে অবশ্য ‘কিন্তু’ আছে।

প্রজেক্টটির সঙ্গে জড়িত একটি সূত্রের বরাত দিয়ে এ খবর দিয়েছে দ্য হলিউড রিপোর্টার।

২০১৬ সালে ‘সুইসাইড স্কোয়াড’ সিনেমায় জোকার হয়েছিলেন এ অভিনেতা। এরই ধারাবাহিকতায় এই ক্লাউন প্রিন্সকে দেখা যাবে জ্যাক স্লাইডারের ‘জাস্টিস লিগ’ সংস্করণে।

‘স্নাইডার কাট’ নামে পরিচিত ডিসি কমিকস অবলম্বনে নির্মিত সিনেমাটি ৪ ঘণ্টা দৈর্ঘ্যের। মুক্তি পাবে ওটিটি প্ল্যাটফর্ম এইচবিও ম্যাক্সে।

প্রথম দিকে বলা হয়েছিল, ৭ কোটি ডলার বাজেটের ‘জাস্টিস লিগ’-এর জন্য নতুন করে ক্যামেরা চালু হচ্ছে না। পুরোনো দৃশ্যের সঙ্গে স্পেশাল ইফেক্টস যোগ করা হবে। কিন্তু জ্যারেড লেটোর অন্তর্ভুক্তি বলছে, সেই সিদ্ধান্ত থেকে সরে এসেছে নির্মাতারা।

‘জাস্টিস লিগ’-এর মূল ছবিটি শুরু করেছিলেন স্নাইডার। কিন্তু ব্যক্তিগত কারণে পোস্ট-প্রডাকশনের মাঝ থেকে বেরিয়ে গেলে হাল ধরেন ‘অ্যাভেঞ্জার্স’ পরিচালক জশ হিডেন। কিন্তু জশ সিনেমাটিতে নতুন দৃশ্য যোগ করে এত এত পরিবর্তন আনেন, যা দর্শকের পছন্দ হয়নি। পরে নতুন সংস্করণে ‘জাস্টিস লিগ’ সাজানোর দায়িত্ব নেন স্নাইডার।

জশের ছবিটিকে অনেকেই আধা-সেদ্ধ বলে উল্লেখ করেন। কারণ স্পেশ্যাল ইফেক্টস তেমন জমেনি। যেমন কিছু দৃশ্যে ‘সুপারম্যান’ হেনরি কাভিলকে গোঁফসহ দেখা যায়। যা মূলত অন্য একটি ছবির জন্য রেখেছিলেন এই নায়ক।

সব মিলিয়ে দর্শক হতাশ হয়। তখন ‘রিলিজ দ্য স্নাইডার কাট’ হ্যাশট্যাগে তারা ক্যাম্পেইন চালায়। সেই আবদার রাখেও প্রযোজনা প্রতিষ্ঠান ওয়ার্নার ব্রস।

নতুন এই সংস্করণ আগামী বছর এইচবিও ম্যাক্সে মুক্তি পাবে। স্নাইডার জানিয়েছেন, এ ছবিতে জশ হিদেনের ধারণ করা কোনো দৃশ্য থাকছেন না।

বর্তমানে জ্যারেড লেটো ছাড়াও ‘জাস্টিস লিগ’-এ যোগ দিয়েছেন বেন অ্যাফ্লেক, রে ফিশার ও অ্যাম্বার হার্ড।


ভোরের আলো/ভিঅ/২৩/২০২০