মঙ্গলবার, ২৪ নভেম্বার ২০২০, ১১ অগ্রহায়ণ ১৪২৭

নিজস্ব প্রতিবেদক

Oct. 23, 2020, 5:10 p.m.

কাল পূজোর ভ্যানের উদ্যোগে ফ্রী চিকিৎসা ক্যাম্প
কাল পূজোর ভ্যানের উদ্যোগে ফ্রী চিকিৎসা ক্যাম্প
শনিবার ১০টায় শ্রীশ্রী শঙ্কর মঠ প্রাঙ্গনে বিনামূল্যে চিকিৎসা ক্যাম্প । - ছবি:

করোনা মহামারীর কারণে পূজোর ভ্যান এবার শারদ সম্মাননা অনুষ্ঠান স্থগিত করেছে। তবে শারদীয় দুর্গা পূজা উপলক্ষে পূজোর ভ্যানের এবারের আয়োজন বিনামূল্যে চিকিৎসা সেবা। পূজোর ভ্যান'র উদ্যোগে এবং রয়েল সিটি হাসপাতালের ব্যবস্থাপনায় ওই ক্যাম্প অনুষ্ঠিত হবে।
শনিবার ১০টায় শ্রীশ্রী শঙ্কর মঠ প্রাঙ্গনে বিনামূল্যে চিকিৎসা ক্যাম্পের আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে।

পূজোর ভ্যানের সভাপতি ভানু লাল দে জানিয়ছেন, করোনা মহামারির কারণে এবছর জমকালো শারদ সম্মাননা অনুষ্ঠান স্থগিত করা হয়েছে। তার বদলে সেবা মূলক কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। যার অংশ হিসেবে শনিবার বিনামূল্যে চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত হবে। এ ছড়াও সেবাধর্মী আরো কিছু কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

সংগঠনের সাধারণ সম্পাদক বাসুদেব ঘোষ বলেন, মহাঅষ্টমী পূজোর সকালে অর্থাৎ শনিবার ফ্রী চিকিৎসা ক্যাম্প আয়োজন ছাড়াও করোনায় আক্রান্ত রোগীদের ফল বিতরণ, বৃক্ষ রোপন, রক্ত দান কর্মসূচিও পালন করবে পূজোর ভ্যান। নগরবাসীকে বিনামূল্যে চিকিৎসা সেবা নেওয়ার জন্য আমন্ত্রণও জানিয়েছেন তিনি।

উল্লেখ্য শারদীয় দূর্গা পূজা উপলক্ষে প্রতিবছর বরিশালে শারদ সম্মাননা উৎসব, সম্প্রীতি সমাবেশ ও শোভাযাত্রার আয়োজন করে পূজোর ভ্যান। কিন্তু এবছর করোনা মহামারির কারণে সংগঠনটি সকল কর্মসূচি স্থগিত করে সেবাধর্মী কর্মসূচি গ্রহণ করেছে।