মঙ্গলবার, ২৪ নভেম্বার ২০২০, ১১ অগ্রহায়ণ ১৪২৭

অনলাইন ডেস্ক

Oct. 26, 2020, 7:50 p.m.

করোনা আক্রান্ত রোনালদিনহো
করোনা আক্রান্ত রোনালদিনহো
রোনালদিনহো। - ছবি:

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ব্রাজিল ও বার্সেলোনার সাবেক কিংবদন্তি ফুটবলার রোনালদিনহো। রোববার ইনস্টাগ্রামে দেওয়া এক পোস্টে নিজেই এ খবর জানান এক সময়ের বিশ্বসেরা এই ফুটবলার।

কভিড-১৯ রিপোর্ট পজিটিভ আসলেও কোনো উপসর্গ নেই রোনালদিনহোর শরীরে। শনিবার তিনি বেলো হরিজন্ততে আসার পর সেখানেই আইসোলেশনে আছেন আক্রমণভাগের সাবেক এই খেলোয়াড়।

 ইনস্টাগ্রামে দেওয়া পোস্টে ৪০ বছর বয়সী রোনালদিনহো লিখেছেন, “আমি গতকাল (শনিবার) থেকে বেলো হরিজন্ততে আছি। একটি ইভেন্টে অংশগ্রহণ করার জন্য আমি এখানে এসেছিলাম।”

“কভিড-১৯ টেস্ট করানোর পর আমার রিপোর্ট পজিটিভ আসে। আমি ভালো আছি, উপসর্গ নেই...।”

বছরটা তেমন ভালো যাচ্ছে রোনালদিনহোর। ভুয়া পাসপোর্ট নিয়ে প্যারাগুয়েতে প্রবেশের দায়ে ভাইসহ তাকে গ্রেপ্তার করে দেশটির পুলিশ। ওই সময় ৩২ দিন কারাগারেও থাকতে হয় বিশ্বকাপ জেতা এই ফুটবলার। ওই ঝামেলা কাটিয়ে আগস্টে দেশে ফেরেন।

৪০ বছর বয়সী রোনালদিনহো অবসরের আগে ব্রাজিলের হয়ে ১৯৯৯ থেকে ২০১৩ পর্যন্ত ৯৭টি ম্যাচ খেলেন। একবার করে জেতেন বিশ্বকাপ, ফিফা কনফেডারেশন কাপ ও কোপা আমেরিকা।

এ ছাড়া বার্সেলোনা, এসি মিলান ও পিএসজি’র হয়ে ক্লাব ফুটবলে অসংখ্য অর্জন রয়েছে রোনালদিনহোর। ২০০৫ সালে জেতেন ফিফা ব্যালন ডি’অর। দুইবার জেতেন ফিফা বর্ষসেরা ফুটবলারের পুরস্কার।